সভাপতি-সম্পাদককে দাওয়াত না দিয়েই স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন


সভাপতি-সম্পাদককে দাওয়াত না দিয়েই স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদ্য অব্যাহতি পাওয়া সভাপতি মোল্লা আবু কাউছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে দাওয়াত না দিয়েই সম্মেলনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আগামীকাল শনিবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিতব্য সম্মেলনের একদিন বাকি থাকলেও আমন্ত্রণ জানানো হয়নি সংগঠনটির সভাপতি-সম্পাদককে।

এদিকে বহুল প্রতীক্ষিত স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন তাদের সম্মেলনে দাওয়াত দেয়া হবে না বলে জানিয়েছেন দলটির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছসেবক লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এই সম্মেলনের সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রস্তুতি কমিটির সভাপতি নির্মল রঞ্জন।

তিনি বলেন, জাতীয় সম্মেলনের জন্য স্বেচ্ছাসেবক লীগ শতভাগ প্রস্তুত। অতিথিদের দাওয়াত দেয়া ও মঞ্চ সাজানোর কাজও শেষ। কাউন্সিলর ও ডেলিগেটদের তালিকাও চূড়ান্ত হয়েছে। তবে, সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হবে না।

প্রসঙ্গত, সম্মেলনের তারিখ ঘোষণার পর ২৩ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। এর একদিন পর সংগঠন ও সম্মেলনের সব কার্যক্রম থেকে সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকেও বিরত থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

ক্যাসিনো অভিযান শুরু হলে এর সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ ওঠে মোল্লা মো. আবু কাওছারের বিরুদ্ধে। আর নিজ নির্বাচনী এলাকায় (বরিশাল-৪) অন্তর্কোন্দলসহ স্বেচ্ছাসবক লীগে নানা অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে পংকজ দেবনাথকে।

এএমজে/আওয়াজবিডি