সিটি নির্বাচনে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর ৪০ হাজার সদস্য


সিটি নির্বাচন

ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচনের দিন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর ৪০ হাজার সদস্য মোতায়ন থাকবে। এছাড়া সিটির ১৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর।

বুধবার মো. আলমগীর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে না। তবে ভোটগ্রহণের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনির সদস্য দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে সাহায্য করতে প্রতি ভোটকেন্দ্রে বিশেষজ্ঞা থাকবেন।

এর আগে গতকাল ঢাকার দুই সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে না বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠ পর্যায়ে ভিসিবল না এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা বিভাগীয় কমিশনারের সঙ্গে বেশ কয়েকবার কথা বলেছি। তারা বলেছে সকল ম্যাজিস্ট্রেটকে তারা ভিসিবল করার চেষ্টা করছে। তবে সব সময় যে ম্যাজিস্ট্রেটরা জানিয়ে যাবে তা নয়, কিছু কিছু সময় তদন্ত করতে হলে তাদের গোপনে যেতে হয়। এ জন্যই হয়ত সবার সামনে ভিজিবল (দৃশ্যমান) হচ্ছে না। কিন্তু রিপোর্ট তারা ঠিকই দিচ্ছেন।

এসএম/আওয়াজবিডি

ads