শেকৃবিতে ছাত্রলীগের হামলায় অনুষ্ঠান পণ্ড, লাঞ্ছিত হলেন শিক্ষকও


শেকৃবি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগের সভাপতি ছাড়াই সেক্রেটারির উপস্থিতিতে বিশ্বদ্যিালয়ে অনুষ্ঠিত জাতীয় কৃষি দিবস ও নবান্ন উৎসব শুরু হওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতির নির্দেশে অনুষ্ঠানে হামলা চালায় সভাপতির অনুসারীরা। এসময় পিঠা উৎসবে থাকা স্টল ভাঙচুরসহ উপস্থিত শিক্ষকদের লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কৃষি দিবসকে কেন্দ্র করে র্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার একপর্যায়ে প্রধান অতিথি শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বক্তৃতাকালে ছাত্রলীগের স্টলে সভাপতি মাসুদুর রহমান মিঠু ও সেক্রেটারি মিজানুর রহমানের অনুসারিদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে স্টলটি ভাঙচুর করা হয়।

পরে সভাপতি মিঠু উপাচার্য ও ছাত্র পরামর্শকের উপস্থিতিতে শিক্ষকদের সাথে বাকবিতণ্ডার করার এক পর্যায়ে পেছন থেকে একজন ভিডিও ধারণ করছে বলে ধর-ধর করে আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় উপস্থিত শিক্ষকদের মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান, ড. আনিসুর রহমান, গোলাম জিলানী হেলাল, মোফাসসির রহমান শিশির, নিপা মোনালিসা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে তারা লাঞ্ছিত হন।

এ বিষয়ে অনুষ্ঠানটির আহবায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান জানান, ‘আমি অফিসিয়ালি সভাপতি ও সেক্রেটারি দুজনকেই চিঠি পাঠাই। ফোনও দিয়েছিলাম কিন্তু মিঠু ফোন রিসিভ করেনি। আমাকে সে হুমকি দিয়ে ছাত্র পরামর্শকের পদ থেকে পদত্যাগ করতে বলে।’

এ ঘটনায় শাখা ছাত্রলীগ সভাপতি মাসুদুর রহমান মিঠুর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কথা বলতে রাজি হননি।

এসএম/আওয়াজবিডি