অনলাইনে জুয়া খেলতে ভল্ট থেকে সাড়ে ৩ কোটি টাকা সরালেন ব্যাংক কর্মকর্তা ফয়সাল

ফয়সাল

অনলাইনে জুয়া খেলতে ব্যাংকের ভল্ট থেকে সাড়ে ৩ কোটি টাকা সরিয়েছেন রাজশাহীর প্রিমিয়ার ব্যাংক কর্মকর্তা।

আইপিএল খেলায় অনলাইনে বাজি ধরতেই ব্যাংকের ভল্ট থেকে ৩ কোটি ৪৫ লাখ টাকা সরিয়ে নিয়েছেন প্রিমিয়ার ব্যাংকের রাজশাহী শাখার এক কর্মকর্তা। টাকাগুলো বাজিতে হেরেছেন বলে দাবি করেন ওই ব্যাংক কর্মকর্তা শামসুল ইসলাম ওরফে ফয়সাল। তিনি নগরীর সাগরপাড়া এলাকার নজরুল ইসলামের ছেলে।

প্রিমিয়ার ব্যাংকের রাজশাহী শাখার ক্যাশ ইনচার্জ পদে তিনি দায়িত্বে ছিলেন শামসুল ইসলাম ওরফে ফয়সাল।

গত ২৪শে জানুয়ারি রাত ১২টার পরে এ ঘটনায় প্রিমিয়ার ব্যাংকের জোনাল ম্যানেজার সেলিম রেজা খান বাদী হয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা করেন। ওই মামলায় পুলিশ সোমবার তাকে ৩ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে শামসুল ইসলাম ওরফে ফয়সাল জানিয়েছেন, ব্যাংকটিতে সব সময় প্রায় ১৫ কোটি টাকা থাকতো। গত দুই বছর ধরে তিনি টাকাগুলো ব্যাংক থেকে সরাতে থাকেন। এই টাকায় তিনি আইপিএলের বিভিন্ন খেলায় অনলাইনে বাজি ধরতেন। এতে কখনো কখনো জিতলেও প্রায়ই হারতেন। এভাবেই টাকাগুলো তিনি বাজিতে হেরেছেন।

পুলিশ জানায়, টাকা রাখার ভল্টের সামনের লাইন ঠিক রেখে পেছনের লাইন থেকে তিনি টাকাগুলো সরাতেন। এতে করে ব্যাংকের কোনো কর্মকর্তার সন্দেহ হতো না। কিন্তু, গত বৃহস্পতিবার ভল্টে রাখা সমস্ত টাকা গণনার পর ৩ কোটি ৪৫ লাখ টাকা কম পাওয়া যায়। এ সময়, তিনি টাকা সরানোর কথা স্বীকার করেন। পরে গভীর রাতে তাকে থানায় নেয়া হয়। তখনো টাকা ফেরত না দেয়ায় তার বিরুদ্ধে মামলা করা হয়।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, শামসুল ইসলাম জিজ্ঞাসাবাদে টাকা নিয়ে অনলাইনে আইপিএলে জুয়া খেলে হেরেছেন বলে দাবি করেছেন। তবে, টাকাগুলো ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতিও দিচ্ছেন। পুলিশ রিমান্ডে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওসি নিবারণ চন্দ্র বর্মণ।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.com/author/oeazq8
mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ