সামরিক শক্তিতে স্বয়ংসম্পূর্ণ তেহরান: সশস্ত্র বাহিনীর প্রধান

মোহাম্মদ হোসেইন বাকেরি

সামরিক শক্তিতে নিজেদের স্বয়ংসম্পূর্ণ ঘোষণা করেছে ইরান। দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ হোসেইন বাকেরি এ ঘোষণা দেন। একই সঙ্গে এই অর্জনে সংশ্লিষ্টদের ব্যাপক প্রশংসা করেন তিনি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম ফার্স নিউজ এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সামরিক ক্ষেত্রে নিজেদের সম্পূর্ণ স্বয়ংসম্পূর্ণতা ঘোষণা করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ হোসেইন বাকেরি। বিভিন্ন ধরনের সামরিক অস্ত্র এবং সরঞ্জামে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করায় সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের প্রশংসাও করেন তিনি।

বৃহস্পতিবার এক প্রদর্শনীতে অংশ নিয়ে জেনারেল বাকেরি বলেন- আজ, আমরা প্রতিরক্ষা ক্ষেত্রে সম্পূর্ণ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এর মাধ্যমে আমাদের সামরিক বাহিনী সর্বোচ্চ অবস্থায় পৌঁছেছে।

তিনি বলেন, গত দুই বছরে প্রতিরক্ষা মন্ত্রণালয় অসাধারণ সাফল্য দেখিয়েছে। এর মধ্যেই দেশের প্রয়োজনীয় প্রতিরক্ষা সরঞ্জাম সরবরাহে সক্ষম হয়েছে তারা। প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠানগুলোকে যথাযথভাবে ব্যবহার করায় এবং ইরানি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সমন্বয় সাধনের কারণে বিদেশি সম্পদের ওপর আমাদের নির্ভরশীলতা কমিয়ে আনতে পেরেছি। ইরানের সশস্ত্র বাহিনী যে কোনো হুমকির বিরুদ্ধে লড়তে প্রস্তুত। আর এমন মনোভাবই আমাদের এতো শক্তিশালী করেছে।

এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.com/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ