বশেমুরবিপ্রবিতে এবার স্যানিটারি ফিটিংস চুরি

বশেমুরবিপ্রবি

দিনদিন যেন চুরির আখড়ায় পরিণত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার (একুশে লাইব্রেরি ভবন) থেকে ৪৯টি কম্পিউটার চুরির পর কিছুদিন আগেই চুরি হয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আরও ২টি কম্পিউটার। এবার বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে চুরি হয়েছে স্যানিটারি ফিটিংস।

চুরির বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যলয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুল সাদেক। এ বিষয়ে তিনি বলেন, `গত মাসে আমরা চুরির বিষয়টি সম্পর্কে অবহিত হয়। আমরা প্রাথমিকভাবে ধারণা করেছি যে, ছাদের দরজা দিয়েই ভবনে চোর প্রবেশ করেছে। কেননা দরজার কিছু অংশ আমরা ভাঙা অবস্থায় দেখতে পায় এবং পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে বলে আমরা মনে করছি।'

ইতোমধ্যে, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস. এম. এস্কান্দার আলীকে প্রধান করে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে তাদের তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।

উল্লেখ্য, এ চুরির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী কর্মকর্তা তরিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে এখনও আমাকে মূলত অফিসিয়ালি কিছু জানানো হয়নি এবং এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিলো। তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয় যে, নির্মাণকাজ নিষ্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

এসএম/আওয়াজবিডি


mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ