ঈদে বাংলাবান্ধায় ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

বাংলাবান্ধা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত টানা ছয়দিন বন্ধ থাকবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর।

আগামী ৫ আগস্ট বুধবার থেকে আবারও আমদানি-রপ্তানি শুরু করা হবে চতুর্দেশীয় এই স্থলবন্দরে।

পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের পক্ষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।স্থলবন্দর সূত্র জানায়, করোনা সংকটের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে এই বন্দর দিয়ে সীমিত পরিসরে ভারত থেকে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানি করা হচ্ছে।

ভারতের পশ্চিমবঙ্গের নর্থ বেঙ্গল এক্সপোর্টার এসোসিয়েশন, বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড, ইজারাদার প্রতিষ্ঠান এটিআই লিমিটেড, সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশন ও শ্রমিক সংগঠনগুলোর যৌথ মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানি এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, দেশের অর্থনীতিতে একটি স্থলবন্দরের ভূমিকা উল্লেখযোগ্য।

এ জন্য করোনা সংকটেও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই স্থলবন্দরের কার্যক্রম চালু আছে। ঈদুল আজহা উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে বৃহস্পতিবার থেকে ছয়দিন বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসএম/আওয়াজবিডি 


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.com/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ