করোনা থেকে বাঁচতে ৩ লাখ টাকার সোনার মাস্ক!

২৯১
\সোনার মাস্ক

বিশ্বে এখন এক আতঙ্কের নাম করোনাভাইরাস। মাত্র কয়েক মাসের ব্যবধানে পুরো দুনিয়ার হিসাব নিকাশ ওলট-পালট করে দিয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। করোনার ভয়াল থাবা থেকে বাঁচতে অনেকে অনেক রকম চেষ্টা করছেন। তেমনি করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভারতের পুনেতে শংকর কুরাদে নামে এক ব্যক্তি সোনার মাস্ক তৈরি করেছেন। যার বাজার মূল্য ২ লাখ ৮৯ হাজার টাকা।

মাস্কটি সোনার তৈরি হলেও পাতলা। মাস্কের মধ্যে কিছু সূক্ষ্ম ছিদ্র রয়েছে, যার ফলে শ্বাস-প্রশ্বাসে কোনও অসুবিধা হয় না।

শংকর কুরাদে জানান, এই মাস্ক করোনাভাইরাস প্রতিরোধে কতটা কার্যকর হবে তা জানি না। তবে সরকারের স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলতে এই মাস্ক তৈরি করেছি। শৈশবকাল থেকেই সোনার অলংকার পরা খুব পছন্দ করেন শংকর কুরাদে। এমনিতেই তার গলায় রয়েছে মোটা সোনার চেন, হাতের প্রতিটি আঙুলেই রয়েছে সোনার আংটি। তার এই সোনার মাস্ক পরা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গেছে।

শংকর কুরাদে বলেন, আমার পরিবারের সকল সদস্য সোনা খুব পছন্দ করেন, তারাও যদি সোনার মাস্ক পরতে চায় তবে তাদেরও তৈরি করে দিব। ভারতের পুনেতে করোনা আক্রান্ত সংখ্যা ৩ হাজার ২৮৪ জন। মৃতের সংখ্যা ৭ জন।

এদিকে, আক্রান্তের দিক থেকে বিশ্বে ৪ নম্বরে অবস্থান করছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ লাখ ২৭ হাজার ১৬৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ২২৫ জনের।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.com/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads