/ins>

সাকিবদের হারিয়ে প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখল কোহলিরা

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার রাতে এবি ডি ভিলিয়ার্স ও মঈন আলী শতরানের জুটি গড়ে দলকে ২১৮ রানের বড় সংগ্রহ এনে দেন। সেই রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ২০৪ রানের বেশি করতে পারেনি। তাতে ১৪ রানের দারুণ এক জয় পায় বেঙ্গালুরু। এমন জয়ে প্লে-অফের আশা টিকে রয়েছে কোহলি-ডি ভিলিয়ার্সদের।

বৃহস্পতিবার এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নামে। ৬ রানে পার্থিব প্যাটেলের উইকেট হারানোর পর ৩৮ রানে রশিদ খানের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে যান কোহলিও। ১১ বলে ১২ রান করে যান অধিনায়ক। এরপর জুটি বাঁধেন এবি ডি ভিলিয়ার্স ও মঈন আলী। তারা দুজন তৃতীয় উইকেটে দলীয় সংগ্রহকে টেনে নেন ১৪৫ রান পর্যন্ত। এই রানে ফিরে যান ডি ভিলিয়ার্স। মঈন আলীর সঙ্গে ১০৮ রানের জুটি গড়ার পথে ৩৯ বলে ১২ চার ও ১ ছক্কায় ৬৯ রান করেন ডি ভিলিয়ার্স। ১৪.৪ ওভারের মাথায় দলীয় ১৪৯ রানে ফিরে যান মঈন আলীও। তিনি ৩৪ বলে ২ চার ও ৬ ছক্কায় ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম ১৭ বলে ৪০ ও সরফরাজ খান ৮ বলে ২২ রান করলে বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২১৮ রান।

হায়দরাবাদের রশিদ খান ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪৪ রান দিয়ে ২টি উইকেট নেন সিদ্ধার্থ কল। ৪০ রান দিয়ে ১ উইকেট নেন সন্দীপ শর্মা। সাকিব ৩৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। আর বাসিল থাম্পি ৭০ রান দিয়ে কোনো উইকেট পাননি।

/ins>

২১৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭ রানে ধাওয়ান ও ৬৪ রানে আলেক্স হেলসকে হারায় হায়দরাবাদ। এরপর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও মানিষ পান্ডে। তারা দুজন ১৩৫ রানের জুটি গড়েন। দলীয় ১৯৯ রানের মাথায় কেন উইলিয়ামসন ৮১ রান করে ফিরে যান। যা তিনি ৪২ বল খেলে ৭টি চার ও ৫ ছক্কায় করেন। উইলিয়ামসন যখন আউট হন তখন জেতার জন্য অরেঞ্জ আর্মিদের প্রয়োজন ছিল ৫ বলে ২০ রান। কিন্তু শেষ ৫ বলে ৫ রানের বেশি নিতে পারেনি তারা। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রানে থামে হায়দরাবাদের ইনিংস। মানিষ পান্ডে ৩৮ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন।

/ins>

ম্যাচসেরা হন এবি ডি ভিলিয়ার্স।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বেঙ্গালুরু। শেষ ম্যাচে তারা রাজস্থান রয়্যালসকে হারাতে পারলে এবং মুম্বাই ইন্ডিয়ান্স তাদের শেষ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের কাছে হারলে কোহলিরা যেতে পারবে প্লে-অফে।

/ins>

Comments With Facebook