/ins>

শ্রীমঙ্গলে অজগরের পেটে আস্ত ছাগল

শ্রীমঙ্গল উপজেলায় অজগর গিলে খেয়েছে আস্ত একটি ছাগল। মঙ্গলবার বিকালে শ্রীমঙ্গল শহরের অদূরে সদর ইউনিয়নের লাউয়াছড়া বনের রাধানগর গ্রামের লিচুবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থল থেকে শ্রীমঙ্গলের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন বিকালেই অজগরটি উদ্ধার করে নিয়ে আসেন তাদের হেফজতে। এ সময় ঘটনাস্থলে ছুটে আসেন বন বিভাগের কর্মীরা।

এর আগে আস্ত ছাগল গিলে ফেলার সময় প্রত্যক্ষদর্শী লোকজনের লাঠির আঘাতে অজগরটি লেজের দিক কিছুটা আঘাতপ্রাপ্ত হয়। তবে অজগরটি নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পায় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজনের ত্বরিত উপস্থিতির কারণে।

/ins>

এদিকে অজগরের আহারের শিকার ছাগলটির মালিক বাচ্চু মিয়া বিট অফিসারের কাছে তার ছাগলের মূল্য ২ হাজার টাকা দাবি করেছেন। ওই এলাকার বাসিন্দা বাচ্চু মিয়ার ধারণা অজগরটি লাউয়াছড়া বন থেকে এসেছে। তাই লাউয়াছড়া বিট অফিসার মো. আনোয়ারের কাছে তিনি এ দাবি করেন।

/ins>

এদিকে শ্রীমঙ্গলের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, ছাগল গিলে খাওয়া অজগরটিকে লোকজন লাঠিসোটা দিয়ে বিরক্ত করছে এমন খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং আহত অবস্থায় অজগরটি উদ্ধার করে নিয়ে আসেন।

বিট কর্মকর্তা মো. আনোয়ার জানান, এ সময় ওই স্থান অজগরটি জন্য নিরাপদ নয় ভেবে এটিকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের জিম্মায় দিয়ে দেন। তিনি আরও জানান, বাচ্চু মিয়া ছাগলটি বর্গা নিয়ে তা পুষে আসছিলেন। অজগর ছাগলটি খেয়ে ফেলেছে মূল মালিক তা বিশ্বাস করবে না তাই তার কাছে এর ক্ষতি পূরণ দাবি করেন বাচ্চু মিয়া। উত্তরে বিট অফিসারও জানান বিষয়টি তিনি বন বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন।

/ins>

এফবিএন

/ins>

Comments With Facebook
সর্বশেষ