/ins>

শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ

আওয়াজবিডি ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী (পিএস) এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, মিথ্যা মামলায় নারায়ণগঞ্জ কারাগারে বন্দী আছেন শিমুল বিশ্বাস। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ হলেও জেল কর্তৃপক্ষ তার চিকিৎসার ব্যবস্থা না নেয়ায় আমি দলের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

এদিকে, শিমুল বিশ্বাসের আইনজীবী সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এবং রাজনীতিবিদ অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস নারায়ণগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ডাক্তাররা তার বেশ কিছু টেস্ট দেন এবং পরীক্ষা-নিরীক্ষা করেন।

/ins>

চিকিৎসকরা জানান, শিমুল বিশ্বাসের প্রস্রাবে সমস্যা দেখা দিয়েছে। তার স্কিনে সমস্যা, ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত ফুলে গেছে। প্রেসারও হাই। এ অবস্থায় উন্নত চিকিৎসা দরকার। পরে তাকে আবারো নারায়ণগঞ্জ কারাগারে নিয়ে যায় পুলিশ।

/ins>

শিমুল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল জানান, নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে একটি স্যাঁতস্যাঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখা হয়েছে। ডিভিশনপ্রাপ্ত বন্দী মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়ার কথা সেটি দেওয়া হচ্ছে না। প্রায় ৩ মাস ধরে কারাগারে নানাভাবে তাকে হয়রানি ও হেনস্থা করা হচ্ছে। নিম্ন আদালতে দীর্ঘদিন পর পর জামিনের তারিখ দেওয়া হয় যাতে উচ্চ আদালতে প্রতিকার পাওয়ার সুযোগ না পায়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি গ্রেফতার হন শিমুল বিশ্বাস। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে নেয়া হয় তাকে। বর্তমানে তিনি অসুস্থ।

/ins>

Comments With Facebook