/ins>

বিশ্ব একাদশে খেলছেন না সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে একটি প্রীতি ম্যাচে অংশ নেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল—আইসিসি বিশ্ব একাদশ। একাদশে খেলার কথা ছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালের। সে ম্যাচের একাদশ থেকে নিজের নামটা সরিয়ে নিয়েছেন সাকিব।

সাকিবের বদলে ‘হারিকেন রিলিফ টি-টোয়েন্টি’ চ্যালেঞ্জ নামে প্রীতি ম্যাচে মাঠে নামবেন নেপালি তরুণ লেগস্পিনার সন্দীপ ল্যামিচানে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষই হবে ২৭ মে। তার মানে লর্ডসে মাঠে নামার আগে সাকিব সময়ই পাচ্ছেন মাত্র চার দিন। এই ম্যাচের ঠিক পরপরই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে উড়ে যাবে বাংলাদেশ দল। সাকিবদের এর পরের মিশন জুলাইয়ে, ওয়েস্ট ইন্ডিজের মাঠে। ফলে টানা খেলার এই ধকল সামলে নিতেই যে বাঁহাতি অলরাউন্ডার সরিয়ে নিয়েছেন নিজের নামটা, সে অনুমিতই।

/ins>

বিশ্ব একাদশে আফগানিস্তান থেকে খেলবেন খ্যাতিমান লেগ স্পিনার রশিদ খান। পাকিস্তান থেকে খেলবেন শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক। আর শ্রীলংকা থেকে খেলছেন অলরাউন্ডার থিসেরা প্যারেরা।

/ins>

আইসিসির এই বিশ্ব একাদশের হয়ে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ইয়ন মর্গান।

টি-টোয়েন্টির সেই প্রীতি ম্যাচে ক্যারিবীয় তারকাদের মধ্যে যারা খেলছেন তাদের কয়েকজনের নাম চূড়ান্ত করেছে আইসিসি। তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল, অলরাউন্ডার আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, কার্লোস ব্রাথওয়েট, স্যামুয়েল বদ্রি।

/ins>

আইসিসির এই প্রীতি ম্যাচ থেকে যে অর্থ আয় হবে, তা গত বছর ওয়েস্ট ইন্ডিজে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়া পাঁচটি স্টেডিয়ামের পূনর্গঠনে ব্যয় করা হবে।

আইসিসির র‌্যাংকিংয়ে শীর্ষপর্যায়ে থাকায় বিশ্ব একাদশে সাকিব আল হাসানকে অন্তর্ভুক্ত করা হয়। মারমুখী ব্যাটিংয়ের কারণে সমর্থকদের পছন্দের ক্রিকেটার তামিম ইকবাল। যে কারণে তাকে বিশ্ব একাদশে রেখেছে আয়োজকরা।

/ins>

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রীতি ম্যাচের বিশ্ব একাদশ

তামিম ইকবাল, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, লুক রঙ্কি, মিচেল ম্যাকগ্লেনাহান, থিসারা পেরেরা, রশিদ খান ও সন্দীপ ল্যামিচানে।

এফবিএন

Comments With Facebook