/ins>

নাজিবের বাড়ি থেকে বিপুল পরিমাণ স্বর্ণালংকার-অর্থ জব্দ

সদ্য প্রাক্তন হওয়া মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের ব্যক্তিগত বাসভবনে পুলিশ অভিযান চালিয়ে ২৮৪ ব্যাগ বোঝাই দামী হাতব্যাগ, স্বর্ণালংকার ও বিপুল পরিমাণ নগদ অর্থ জব্দ করেছে। শুক্রবার ভোররাতে কুয়ালালামপুরের ওই বাসভবনে এ অভিযান চালানো হয়।

ফেডারেল কমার্শিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের পরিচালক দাতুক সিরি অমর সিং জানিয়েছেন, ওয়ান এমডিবি দুর্নীতির তদন্তের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। এর আগে রাজাকের সঙ্গে সংশ্লিষ্ট ছয়টি স্থানে অভিযান চালায়। এর মধ্যে রয়েছে পুত্রাজায়াতে প্রধানমন্ত্রীর দপ্তর, সাবেক সরকারি বাসভবন ও চারটি ব্যক্তিগত বাসভবন।

অমর সিং বলেন, ‘আমাদের জব্দকৃত বস্তুর মধ্যে ২৮৪ বাক্সে মূল্যবান হাতব্যাগ রয়েছে। এই ব্যাগগুলো পরীক্ষা করে তার ভেতরে মালয়েশীয় রিঙ্গিত, মার্কিন ডলারসহ বিভিন্ন দেশীয় মুদ্রা, ঘড়ি এবং ৭২টি ব্যাগে স্বর্ণালংকার পাওয়া গেছে।’

/ins>

জব্দকৃত বস্তুগুলোর মূল্যমান নির্ধারণ পুলিশের পক্ষে তাৎক্ষনিক সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, এসব বাক্সে যেসব বস্তু রয়েছে সেগুলোর সংখ্যা ও নগদ অর্থের পরিমাণ অনেক বেশি।

/ins>

২০০৯ সালে মালয়েশিয়ার অর্থনীতির উন্নয়নের জন্য ওয়ানএমডিবি তহবিল গঠন করা হয়। ওই তহবিলে ৩০০ কোটি ডলারের বেশি অর্থ ছিল। নাজিবের বিরুদ্ধে অভিযোগ, তিনি ওয়ানএমডিবি তহবিল থেকে ৭০ কোটি মার্কিন ডলারের বেশি অর্থ আত্মসাৎ করেছেন। নাজিব অবশ্য শুরু থেকেই সব অভিযোগ অস্বীকার করেছেন।

/ins>

Comments With Facebook