/ins>

বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

আওয়াজবিডি ডেস্ক

বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক হবে এবং এতে দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে বলে প্রত্যাশা মার্কিন যুক্তরাষ্ট্রের।

পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে এক বৈঠকে বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) প্রশাসক মার্ক গ্রিন এ প্রত্যাশার কথা জানিয়েছেন।

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস থেকে বৃহস্পতিবার (১৭ মে) পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মার্ক গ্রিন জানিয়েছেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই নির্বাচনে বাংলাদেশের জনগণের আশা-আকঙ্ক্ষার প্রতিফলন ঘটবে বলেও আশা প্রকাশ করেছেন তারা।

/ins>

বৈঠকে মার্ক গ্রিন রোহিঙ্গাদের প্রত্যাবাসন স্বেচ্ছা, নিরাপদ ও মর্যাদার ভিত্তিতে হওয়ার জন্য জোর দেন। রোহিঙ্গাদের জন্য ২০১৭ সাল থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্র প্রায় ৩০০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে বলেও জানান তিনি।

/ins>

মার্ক গ্রিন এ সময় ২০১৬ সালে ইউএসএইড কর্মী জুলহাস মান্নানের হত্যার বিচার প্রক্রিয়ার খোঁজ-খবর নেন। বৈঠককালে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটও উপস্থিত ছিলেন।

এফবিএন

/ins>

Comments With Facebook