/ins>

নিউইয়র্কে হেলাল খানের সাথে যুক্তরাষ্ট্র বিএনপির মতবিনিময়

আলাউদ্দিন, নিউইয়র্ক

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং জাসাস সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খানের সাথে যুক্তরাষ্ট্র বিএনপি ও জাসাস নেতৃবৃন্দ সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির আলোকে করণীয় নিয়ে আলোচনা করলেন। ১৩ মে রোববার রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলের এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের।

পরিচালনা করেন সেক্রেটারি কাওসার আহমেদ। নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র মোস্তফা কামাল পাশা বাবুল, আলহাজ্ব বাবরউদ্দিন, মাহফুজুল মাওলা নান্নু, এম এ বাতিন, জাহাঙ্গির সোহরাওয়ার্দি, আনোয়ার হোসেন,  খলকুর রহমান, শেখ হায়দার আলী, আনোয়ার হোসেন, উবায়েদউল্লাহ, মনসুর আহমেদ শাওন, জাসাসের এলিজা আক্তার মুক্তা, মেহেরুন্নেসা কণক, নাজিম চৌধুরী রি্কংু, সিদ্দিক হোসেন রুবেল, তারেক আহমদ এবং ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি।  

/ins>

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্তর্জাতিক অঙ্গনে লবিং জোরদার করা ছাড়াও তার সুস্বাস্থ্য কামনায় দোয়া ও ইফতার মাহফিলের পরিকল্পনা নেয়া হয়। এ iসময় হেলাল খান বলেন, ক্ষমতাসীন সরকার বহুমুখী ষড়যন্ত্র চালাচ্ছে আবারো বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার জন্যে। কিন্তু এবার কোনকিছুই বিনা চ্যালেঞ্জে যেতে দেয়া হবে না। প্রবাসের নেতাদেরকেও চোখ-কান খোলা রাখতে হবে।

/ins>

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি গিয়াস আহমেদ বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে অবৈধ সরকারের কোনো ষড়যন্ত্র সফল হবে না।দলমত নির্বিশেষ আমাদের ‘গণতন্ত্রের মাকে’ মুক্ত করতে বহিঃবিশ্বে এমনকি যুক্তরাষ্ট্র বিএনপি আন্দোলন করে যাবে।খুব শীগ্রই আন্দোলনের মাধ্যমে অবৈধ শেখ হাসিনার পতন ঘটবে ইনশাআল্লাহ ।

/ins>

প্রবাসের নেতৃবৃন্দ আরো উল্লেখ করেন, আমরা বিএনপির রাজনৈতিক কর্মসূচির সমর্থনে সোচ্চার রয়েছি। তবে সাংগঠনিক কর্মকান্ড আরো জোরদার করা সম্ভব, যদি যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি আসে। কমিটি না থাকায় কেউই আন্তরিকতার সাথে দায়িত্ব পালনে স্বাচ্ছন্দবোধ করেন না।

/ins>

Comments With Facebook
সর্বশেষ