/ins>

ডেসটিনি বিলুপ্তে হাইকোর্টের রুল

আওয়াজবিডি ডেস্ক

বিতর্কিত এমএলএম প্রতিষ্ঠান ডেসটিনি ২০০০ লিমিটেডকে (ডিটুকে) কেন বিলুপ্ত ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত। মঙ্গলবার (১৫ মে) এই রুল জারি করা হয়।

প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব (দেরি) মার্জনা চেয়ে এবং সাধারণ সভা করা-সংক্রান্ত এক আবেদনের শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি এম আর হাসান তাঁর একক বেঞ্চ থেকে এই আদেশ দেন।

আদালতে ডেসটিনির পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী এ বি এম সিদ্দিকুর রহমান খান।

/ins>

২০১২ সালের ৩১ জুলাই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে দুইটি পৃথক মামলা করে দুর্নীতি দমন কমিশন। অর্থ আত্মসাৎ ও পাচার এই দুই অভিযোগে মামলা দায়ের করা হয়।

/ins>

মামলা দায়েরের পর আদালতের নির্দেশে প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাব জব্দ রয়েছে। সম্পত্তিও জব্দ করা হয়েছে। এ অবস্থায় কার্যত প্রতিষ্ঠানটির কার্যক্রম ছয় বছর ধরে চলছে না।

তাই এজিএম করতে বিলম্ব মার্জনা চেয়ে ডেসটিনির করা আবেদনটি কেন অবসায়ন আবেদন হিসেবে রূপান্তরিত হবে না এবং ডেসটিনি ২০০০ লিমিটেডকে কেন অবসায়নের আদেশ দেয়া হবে না তা জানতে চাওয়া হয় উচ্চ আদালতের রুলে।

/ins>

জয়েন্ট স্টক কোম্পানি ও ডেসটিনি ২০০০ লিমিটেডকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, প্রতিষ্ঠানটির সাত পরিচালকের মধ্যে ব্যবস্থাপনা পরিচালকসহ দুজন কারাগারে আছেন। অপর চার পরিচালক পলাতক রয়েছেন। দুদকের করা মামলা তদন্তাধীন অবস্থায় কোম্পানির কোনো কাজে সম্পৃক্ত থাকবেন না শর্তে এক পরিচালক জামিনে আছেন।

/ins>

Comments With Facebook
সর্বশেষ