/ins>

কাতারে বাংলাদেশ স্কুলে এসএসসি পরীক্ষায় শতভাগ পাস

আওয়াজবিডি ডেস্ক

বাংলাদেশের সাথে মিল রেখে কাতারেও প্রকাশিত হয়েছে এসএসসি পরীক্ষার ফলাফল। কাতারে বাংলাদেশি একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর প্রকাশিত এসএসসি পরীক্ষায় এবারও ঈর্ষণীয় ফলাফল করেছে। অংশগ্রহণকারী প্রতিটি পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন বলে জানিয়েছেন অধ্যক্ষ জসিমউদ্দীন আহমদ।

স্কুল সূত্রে জানা যায়, মোট ১৯ জন পরীক্ষার্থী এবার জিপিএ-৫ পেয়েছেন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে থেকে ১৮ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে একজন। জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের মধ্যে ৯ জন ছেলে এবং ১০ জন মেয়ে। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ৬৩ জন।

স্কুলের এমন ঈর্ষণীয় ফলাফলে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমণ্ডলীকে অভিনন্দন জানিয়েছেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও রাষ্ট্রদূত আসুদ আহমদ এবং পরিচালক আনোয়ার খুরশিদ।

/ins>

চলতি বছর বাংলাদেশের ১০ শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। গতবারের চেয়ে এবার পাসের হার কমেছে। গতবার পাসের হার ছিল ৮০ দশমিক ৩৫ শতাংশ।

/ins>

তবে এবার গতবারের চেয়ে জিপিএ-৫ বেড়েছে। এবার মোট জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। গতবার পেয়েছিল ১ লাখ চার হাজার ৭৬১ জন।

/ins>

Comments With Facebook