/ins>

আফতাব স্কাইভিউর মসজিদ সরিয়ে নেয়ার পায়তারা করেছেন মন্ত্রীপুত্র তানভীর

আওয়াজবিডি,নিউইয়র্ক

হঠাৎ করে নিউইয়র্কের জ্যামাইকার আফতাব স্কাইভিউ টাওয়ারের মসজিদ কমিটি ও মুসল্লিদের চাপা ক্ষোভ চরমে।গত কয়েকদিন ধরে চলতে থাকা এই ক্ষোভের শুরু স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পুত্র, সাবেক এমপি ইঞ্জিনিয়ার তানভীর শাকিল জয়ের একটি আবেদনপত্র ঘিরে।

কুইন্সের জ্যামাইকা অধ্যুষিত ৮৭-২৬ ১৭৫ স্ট্রীটে অবস্থিত আফতাব স্কাইভিউতে প্রায় ৩০০ টি ফ্ল্যাটে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বসবাস করেন। যেখানে বাংলাদেশীসহ  বিভিন্ন দেশের মুসলিম পরিবার বসবাস করছেন। আফতাব স্কাইভিউতে বেসমেন্টে মসজিদ থাকার কারণে ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন। কিন্তু সাবেক এমপি, স্বাস্থ্যমন্ত্রীর পুত্র ইঞ্জিনিয়ার তানভীর শাকিল জয়ের প্রায় ২০টি ফ্ল্যাটের মালিক হওয়ায় বর্তমানে তিনি মসজিদটি সরিয়ে নেয়ার আবেদন নিউইয়র্ক স্টেট সুপ্রীম কোর্ট বরাবর করেন। যার পরিপ্রেক্ষিতে নিউইয়র্ক স্টেট সুপ্রীম কোর্ট থেকে মসজিদ মিশন ইনক’র কাছে হলফ-নামা আসে।

এদিকে মসজিদ মিশন ইনক কমিটির একজন সদস্য সাজ্জাদ রনি বলেন, বেশিরভাগ মুসলিম পরিবার এখানে বসবাস করেন।এমনকি প্রত্যেকে নিয়মিত নামাজ আদায়ের পাশাপাশি ধর্মীয় কাজ করেন। কিন্তু মন্ত্রীপুত্র অভিযোগ করেন যে মসজিদে পানি, বিদুৎবিল এসব অতিরিক্ত খরচ হচ্ছে। এ কারণে মসজিদটি সরিয়ে নেয়ার জন্য তিনি নিউইয়র্ক স্টেট সুপ্রীম কোর্ট বরাবর এসব অভিযোগ করেন। বর্তমানে এই ক্ষোভ প্রকাশ্যে চলে আশায় বাংলাদেশী কমিউনিটি ও স্থানীয় মসজিদ কমিটির সদস্যরা ধর্মীয় অনুভূতির শামিল উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন।

/ins>
/ins>

Comments With Facebook